আজো চেতনার দিক চক্রাবালে খই ফোটায় হাজারো মেশিনগান। রাতের আঁধার দীর্ণ করে ঊষার আলোর মতো গুলির শব্দে পুব আকাশ রক্তিম হয়ে উঠে। আমার চেতনায় প্রোথিত হয় একটি শব্দ স্বাধীনতা।
পদ্মা-যমুনার জল রক্তে লাল হয় রক্তিম হয় ধূসর পলিকণা, জলের উপর নুয়ে পড়া রক্তজবার মতো। সবহারা মানুষ আশায় বুক বাঁধে মুক্তির বারতা আসবে সূর্যকরোজ্জল নতুন দিনে। বুকের গভীরে লালিত হয় স্বাধীনতা।
তারপর বহুদিন পার হয়ে যায় ন¶ত্ররা বহু আলোকবর্ষ পাড়ি দেয় ধুমকেতু অতিক্রম করে অচেনা ছায়াপথ মানুষ ভোলে স্বজন হারানোর ব্যথা সোনার হরিণ হয় সেই স্বাধীনতা।
চেতনার মশালে প্রজ্বলিত আগুন জ্বলে জ্বলে নিভে যায়। চেতনার রাজপথ রঞ্জিত করে যে স্বাধীনতা আসবে কথা ছিল আজো সে মুক্তি অধরা রয়ে গেল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
গুমরে ওঠা কান্নাগুলোও যে স্নিগ্ধ হয় তার প্রমান রেখে গেছে কবিতা। ভাল লাগলো খুব........ আচ্ছা মাহাবুব ভাই এই "সূর্যকরোজ্জল" না হয়ে "দিবাকরোজ্জল" হলে কি মন্দ হয়?
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।